শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন

ভারতের জনগণের পাশে দাঁড়াতে ভিপি নুরের আহ্বান

প্রকাশিতঃ রবিবার, ২৫ এপ্রিল, ২০২১, ১২:৫৯ অপরাহ্ন

ভারতে কো’ভি’ডের নতুন ভ্যারিয়ান্ট যা খুবই শক্তিশালী,হাসপাতালগুলোতে সক্ষ’মতার চেয়ে রোগীর ভী’ড়, সেবা দেওয়ার মতো অবস্থা নেই। মুসলমানরা কোথাও কোথাও মসজিদকে হাসপাতাল বানিয়ে রোগীদের চিকিৎসা দেওয়ার চেষ্টা করছে।

 

বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলোতে অক্সিজেন সংকট। দিল্লির হাইকোর্ট মোদি সরকারকে ভিক্ষা করে হলেও অক্সিজেনের ব্যবস্থা করতে বলেছে। শ’শ্মান, গোরস্থা’নে লা’শের সারি।

 

নিকটতম প্রতিবেশী দেশ হিসেবে সামর্থ্য অনুযায়ী অক্সিজেন,চিকিৎসা সামগ্রীসহ মেডিকেল টিম নিয়ে বাংলাদেশের উচিত ভারতের পাশে দাঁড়ানো। বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি,প্রশাসনসহ বিভিন্ন ক্ষেত্রে ভারতের অ’যাচি’ত হ’স্তক্ষে’পসহ, সীমান্ত ‘হ”ত্যা’, নি’রাপ’ত্তা,বাণিজ্য, সংস্কৃতি নানা ক্ষেত্রে আ’গ্রাস’নের ফলে বর্তমানে এদেশের মানুষের প্রচ’ন্ড রকম ভারত বিদ্বে’ষ রয়েছে, এটা অ’স্বীকার করার উপায় নেই। তবে আমি মনে করি, সে বি’দ্বে’ষ ভারতের শাসকদের প্রতি জনগণের প্রতি নয়। তাই ভারতের জনগণের এই দুঃসময়ে বাংলাদেশের জনগণের পাশে দাঁড়ানো উচিত।

 

আরেকটি কথা না বললেই নয়। ভারতের এই বিপর্যয় থেকে বাংলাদেশ শিক্ষা না নিলে বাংলাদেশের অবস্থা আরো ভ’য়া’বহ হতে পারে। বিশেষ করে ভারতের সাথে স্থল, নৌ,বিমান যোগাযোগের ক্ষেত্রে সত’র্ক না হলে খুব সহজেই ভারতের এই মরণঘাতী ভ্যা’রিয়া’ন্ট বাংলাদেশে ছড়িয়ে পড়তে পারে। সরকারের বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে নাগরিকদেরও সচে’তন হওয়া জরুরী।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: