শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৪৩ অপরাহ্ন

কাতার প্রবাসীদের জন্য বাংলাদেশ দূতাবাস থেকে জরুরি বিজ্ঞপ্তি

প্রকাশিতঃ রবিবার, ২৫ এপ্রিল, ২০২১, ১:২৪ অপরাহ্ন

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মাননীয় পরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে গত ২২ শে এপ্রিল ২০২১ তারিখে অনুষ্ঠিত জরুরী এক আন্তঃমন্ত্রণালয় সবাই বিদেশ হতে বাংলাদেশে আগত যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়, যা ইতিমধ্যে আপনারা পত্র পত্রিকার মাধ্যমে জানতে পেরেছেন।

 

আন্তঃমন্ত্রণালয় বৈঠকের আলোকে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) হাতে গত ২৪ এপ্রিল ২০২১ তারিখে একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়। বিজ্ঞপ্তি মোতাবেক বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের বিষয়ে সিদ্ধান্ত নিম্নরূপঃ

 

১। ভ্রমণের ৭২ ঘণ্টার মধ্যে কো’ভি’ড নে’গেটিভ এর রিপোর্ট থাকতে হবে।
২। যাত্রীদের মধ্যে যাদের কো’ভিড-১’৯ এর দুটি ভ্যা’কসিন দেওয়া আছে এবং কো’ভিড-১’৯ নে’গেটিভ সনদ আছে তারা ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন এর জন্য বিবেচিত হবেন। উল্লেখ্য ভ্রমণের সময় আবশ্যিকভাবে কো’ভি’ড ভ্যা’কসিন নেওয়ার প্রমাণ সাথে থাকতে হবে।

৩।  যাত্রীদের মধ্যে যাদের কো’ভি’ড ভ্যা’কসি’নের একটি ডোজ দেওয়া আছে অথবা কোন ভ্যা’কসিন নেওয়া হয়নি, কিন্তু কো’ভিড নেগেটিভ সনদ আছে তাদের বাধ্যতামূলক তিনদিন কোয়ারেন্টাইন অথবা হোটেলে থাকতে হবে । তিনদিন কোয়ারেন্টাইন শেষে কো’ভি’ড পরীক্ষা করা হবে। কোভিড পরীক্ষায় নে’গেটিভ হলে যাত্রীকে পরবর্তী ১১ দিন হোম কোয়ারেন্টাইন এ থাকতে হবে।  স্থানীয় প্রশাসন হোম করেন্টাইন বিষয় তদারকি এবং নিশ্চিত করবে।

 

এ সংক্রান্ত নতুন কোনো নির্দেশনা দেওয়া না হলে উপরোক্ত সিদ্ধান্ত সমূহ ২৮ শে এপ্রিল ২০২১ পর্যন্ত বহাল থাকবে । বেবিচক এর বিজ্ঞপ্তিটি একসঙ্গে সংযুক্ত করা হলো।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: