বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন

কাতারে করোনায় ৪৫ বাংলাদেশি প্রবাসীর মৃত্যু

প্রকাশিতঃ রবিবার, ২৫ এপ্রিল, ২০২১, ৭:০০ অপরাহ্ন

কাতারে ক’রো’না শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৪৫ প্রবাসী বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে। তবে বর্তমান পরিস্থিতিতে কাতারে ক’রো’না পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় বাংলাদেশি কর্মীদের অবস্থা ক’রো’নার প্রথম ঢেউয়ের তুলনায় নিরাপদ ও সন্তোষজনক। এছাড়া বাংলাদেশি শ্রমিকদের কল্যাণে কাতার সরকারের চিকিৎসা সেবাসহ অন্যান্য সহায়তা অব্যাহত রয়েছে।

 

২৫ এপ্রিল রবিবার প্রথম আলো বন্ধুসভা কাতারের উদ্যোগে আয়োজিত কেমন আছেন কাতার প্রবাসীরা শীর্ষক আলোচনা সভায় এ তথ্য জানান বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর ড. মুস্তাফিজুর রহমান। এতে বন্ধুসভা কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. মুমিত আল রশিদ, বন্ধুসভা কাতারের আহবায়ক মিজান রহমান, সদস্যসচিব আবজল আহমদ এবং অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন

 

আলোচনায় ড. মুস্তাফিজ জানান, বর্তমানে কাতারে সংখ্যার বিচারে বাংলাদেশি কমিউিনিটির অবস্থান দ্বিতীয়। এই কমিউনিটির কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে কাতারের বিভিন্ন বিষয়ে বাংলাদেশিদের সচেতনতার যে ঘাটতি রয়েছে, তা পূরণে কমিউনিটির সামাজিক সংগঠন ও ব্যক্তিকে এগিয়ে আসতে হবে।

 

ক’রো’নার বর্তমান পরিস্থিতিতে কাতার প্রবাসী বাংলাদেশিদেরকে কাতারের বিধিনিষেধ মেনে চলার জন্য আহবান জানান শ্রম কাউন্সেলর ড. মুস্তাফিজুর রহমান। মৌসুমী মৌয়ের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন বাংলাদেশি কমিউনিটি কাতারের সাধারণ সম্পাদক আমিন রসুল।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: