শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন

কাতারে ট্রাফিক পুলিশের ক্যামেরায় ধরা পড়বে ২৩ ধরণের অপরাধ

প্রকাশিতঃ মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১, ৩:১৯ অপরাহ্ন

কাতারে গাড়ি চালানোর সময় সিটবেল্ট ব্যবহার না করা ও মোবাইল ফোন ব্যবহার করা বন্ধ করতে চায় পুলিশ। এজন্য নতুন প্রকল্প চালু করতে যাচ্ছে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ট্রাফিক পুলিশ। সম্প্রতি এক অনুষ্ঠানে ট্রাফিক কর্মকর্তা মুহাম্মদ আল হাজরি বলেন, এই নতুন প্রকল্পের আওতায় গাড়ি চালানোর সময় সিটবেল্ট ব্যবহার না করা এবং মোবাইল ফোন ব্যবহার করার বিষয়টি নজরদারি করা হবে কঠো’রভাবে।

 

কাতারে গাড়ি চালকদের মধ্যে সাধারণ ট্র্যাফিক আইন লঙ্ঘ’নের বিষয়গুলোতে সিটবেল্ট ব্যবহার না করা এবং মোবাইল ফোন ব্যবহার করার প্রবণতা অন্যতম। এগুলো বন্ধ করতে তাই এবার ক’ঠোর হচ্ছে ট্রাফিক পুলিশ।

 

নতুন প্রকল্পের মাধ্যমে কাতারের বিভিন্ন রাস্তায় ও গোল চত্ত্বরে আধুনিক প্রযুক্তির ক্যামেরা লাগানো হবে। এসব ক্যামেরায় কাতারের রাস্তায় গাড়ি চালকদের বিভিন্ন অ’পরা’ধ ধরা পড়বে খুব সহজে। যেমন সিটবেল্ট ব্যবহার না করা, মোবাইল ব্যবহার করা, ভু’ল ক্রসিং করা, গতিসীমা অমান্য করা ও লালবাতি সিগনাল না মানাসহ মোট ২৩ ধরণের ট্রাফিক আইন লঙ্ঘ’ন ধরা হবে।

 

আল হাজরি বলেন, কাতারে সড়ক দুর্ঘট’নায় মৃ’ত্যুর হার শূন্যে নামিয়ে আনতে চাই আমরা। আমরা জানি কোনোভাবেই ‍দুর্ঘ’টনা রোধ করা হয়তো সহজ না, কিন্তু দুর্ঘ’টনায় মৃ’ত্যুর ঘটনা যাতে না ঘটে, সেজন্য কাজ করে যাচ্ছি।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: