বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:১২ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় নতুন করে চলাচলে নিষেধাজ্ঞা বাড়িয়েছে সরকার

প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১, ১২:১০ অপরাহ্ন

মালয়েশিয়ায় নতুন করে ১৯ দিনের জন্য চলাচলে নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে। চলমান নিষেধাজ্ঞা ২৮ এপ্রিল পর্যন্ত থাকলেও তা বাড়িয়ে ১৭ মে পর্যন্ত করা হয়েছে।

 

এদিকে, মালয়েশিয়ায় ফের বেড়েছে ক’রো’না আ’ক্রা’ন্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশটিতে আ’ক্রা’ন্ত হয়েছেন আরও তিন হাজার ১৪২ জন। একই সময়ে ভাইরা’সটিতে মা’রা গেছেন আরও ১৫ জন।

 

এ নিয়ে সর্বমোট মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৭৭ জনে। এ পর্যন্ত মালয়েশিয়ায় ভাইরা’সটিতে আ’ক্রা’ন্ত হয়েছেন পাঁচ লাখ এক হাজার ৫৯৩ জন। মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৭৩ হাজার ৩৯৭ জন।

 

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, কঠোর সতর্কতার মধ্যেও গত ২৪ ফেব্রুয়ারির পর এই প্রথমবারের মতো এক দিনে আ’ক্রা’ন্তের সংখ্যা ৩ হাজার ছা’ড়িয়েছে।এর মধ্যে দেশটির সেলেঙ্গরে সর্বাধিক সংখ্যক আ’ক্রা’ন্ত হয়েছেন; এক হাজার ১৯ জন। এরপরে ক্যালানটানে ৫২৩, কুয়ালালামপুর ৪৪০, সারাওয়াক ৪১৬, জোহর ১৯৪, কেদা ১২০, পেনাং ৯৮, সাবাহ ৮৭, পেরাক ৬৯, নেগেরি সেমবিলান ৬১ , মেলাকা ৪২, তেরেংগানু ৪০, পাহাং ১৫, পুত্রজায়া ১৩, লাবুয়ান ৪ এবং পেরিলিস একজন আ’ক্রা’ন্ত হয়েছেন। নতুন আ’ক্রা’ন্তের মধ্যে দুই হাজার ৯৫০ মালয়েশিয়ান এবং ১৭৯ জন বিদেশি রয়েছেন।


More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
error:
error: