আর্জেন্টিনার জয়ে ৫০০ জনকে বিরিয়ানি বিতরণ, ফাইনালে ৫টি গরু দেওয়ার প্রতিশ্রুতি

ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে বিশ্বকাপের ফাইনালে ম’ঞ্চে এখন লিওনেল মেসির আর্জেন্টিনা। তার হাতে শিরো’পা ওঠার পথে এখন আর মাত্র একটি বা’ধা। সেই শেষ ধাপটি পে’রোলেই ৩৬ বছর পর শিরোপা হাতে বাড়ি ফিরতে পারবে আর্জেন্টিনা।

 

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাতে আর্জেন্টিনা জয়ে জামালপুরের সরিষাবা’ড়ীতে আর্জেন্টিনার সমর্থকরা বিরিয়ানি বিতরণ করেন। মেসিরা ফাইনালের টি’কিট নিশ্চিত করায় জামালপুরের সরিষাবাড়ীতে আর্জেন্টিনার সমর্থ’করা আনন্দ মিছিল এবং মিছিল শেষে বিরিয়ানি বিতরণ করেছেন। রাতেই এ আয়োজন করেন তারা।

 

জানা গেছে, চলমান বিশ্বকাপ ফুটবলের শুরু থেকেই স্থানীয় আর্জেন্টিনা সম’র্থক মাসুদুর রহমান, মেসির প্রতি ভালোবাসা দেখিয়ে ১ হাজার ৬০ ফিট পতাকা বানিয়ে র‍্যালি করে সরিষাবাড়ীতে টা’ঙিয়ে দেন। এরপর থেকে আর্জেন্টিনার প্রতিটি খেলায় খিচুড়ি, বিরিয়ানি এবং জামালপুরের ঐতিহ্যবাহী মি’ল্লি ভাতের আয়োজন করেন তারা।

 

রাত ১টায় ক্রোয়েশিয়ার মু’খোমু’খি হয় আর্জেন্টিনা। হাইভোল্টেজ এ ম্যাচে সরিষাবাড়ি পৌরসভার ধানাটা এলাকার প্রয়াত মমতাজ সরকারের রাইস মিলে এ ভোজের আয়োজন করা হয়। এসময় পাঁচ শতাধিক আর্জেন্টিনা সমর্থক আয়োজনে অংশ নেন। সেখানে আর্জেন্টিনার সমর্থকরা বড় স্ক্রি’নে খেলা দেখার পাশাপাশি বিরিয়ানির আয়োজন করেন।

 

খেলায় ৩-০ গোলে ক্রোয়েশিয়াকে হারিয়ে আ’র্জেন্টিনা জয়লাভ করলে বাঁধভাঙা উল্লা’সে ফেটে পড়েন তারা। শেষে তারা আনন্দ মিছিল করে পৌর এলাকার আরামনগর বাজারসহ প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। আর্জেন্টিনা সমর্থক মাসুদুর রহমান জানান, অসাধারণ খেলা খেলেছে মেসিরা। ইতিপূর্বে ৫০০ জনকে মি’ল্লি ভাত খাওয়ানো হয়েছে।

 

ক্রোয়েশিয়ার সঙ্গেও জয় পাওয়ায় ৫০০ জন সমর্থককে বিরিয়ানি বিতরণ করা হয়েছে। ইনশাআল্লাহ কাপ আর্জেন্টিনা নেবে। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পরই ৫টি গরু জবাইয়ের যে প্রতিশ্রুতি ছিল সেটিও রাখা হবে বলে জানান তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
BREAKING NEWS
Follow Us on Facebook