দেশের আকাশে দেখা গেলো অদ্ভুত এক আলো, আসল ঘটনা জানালো আবহাওয়া অফিস

বা‌গেরহাটসহ দে‌শের দক্ষিণাঞ্চলের আকাশে হ’ঠাৎ দেখা গেছে রহস্যময় আলো। প্রত্যক্ষদ’র্শীদের দা’বী অনুযায়ী, এক থেকে ৩ মিনিট স্থায়ী ওই আলোটি একই স্থা‌নে কিছু স্থির থে‌কে দ্রুতগ’তিতে ছু‌টে গি‌য়ে নি‌’ভে যায়। তবে এই নিয়ে স্প’ষ্ট কিছু জানাতে পারেনি আবহাওয়া অফিস।

 

বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টা ২০ মিনিটের দিকে আকাশের বেশ উপরিভাগে ওই আলোটি দেখা যায়। বাগেরহাট সদরে থেকে আকাশের সেই দৃ’শ্যটি দেখেছে আব্দুল্লাহ আল ইমরান। তিনি বলেন, আকাসের দক্ষিণ দিকে হঠাৎ করে একটি আলো দেখতে পাই। সেটি বেশ উজ্জল ছিল।

 

দ্রুতি গতিতে সেটি আবার কিছুক্ষণের মধ্যে হা’রিয়ে গেছে। বাগেরহাটের শরণ‌খোলার বা‌সিন্দা ইসমাইল হো‌সেন লিটন বলেন, প্রথমে আকাশে আলোটি দেখে আমি বেশ ভয় পেয়ে যায়। পরে অন্যদের ডেকে সেটি দেখায়।

 

সেটি আসলে কি বুঝতে পারেনি। আমি নি’জেও এর আগে কোন দিন এই রকম কিছু আকাশে দেখি নাই। জেলার মো‌ড়েলগঞ্জ উপ‌জেলার বা‌সিন্দা সি‌দ্দিক শেখ বলেন, আকাশে জ্ব’লন্ত আ’গুন ছু’টতে দেখে আমাদের এলাকায় বেশ কৌতুহ’ল সৃষ্টি হয়েছে। ত‌বে এটা কি ছি‌লো তা নি‌য়ে কেউ কিছু বল‌তে পার‌ছে না।

 

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও এই ঘটনাটি নিয়ে বেশ সা’ড়া ফেলেছে। কৌতুহ‌লি মানুষ সামা‌জিক যোগা‌যোগ বিষয়‌টি কি তা জানার চেষ্টা কর‌ছেন। তবে বিষয়ে স্পষ্ট কিছু জানাতে পারেনি আবহাওয়া অফিস।

 

মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ আবহাওয়াবিদ অম‌রেশ চন্দ্র ঢা‌লি বলেন, ‘সন্ধ্যা ৬ টা থেকে রাত ৭ টাকা টার মধ্যে আকাশে জ্ব’লন্ত একটি ব্স্তু দেখতে পাওয়ার সংবাদ পেয়েছি। সেটি উ’ল্কা বা ধুমকে’তু হতে পারে। বা অন্যকিছুও হতে পারে। এটা এখনো আমি স্প’ষ্ট করে কিছু বলতে পারছি না।’

Share on facebook
Share on twitter
Share on linkedin
BREAKING NEWS
Follow Us on Facebook